জেনে নিন অনলাইনে চোর-পুলিশ খেলা কিভাবে খেলতে হয়

Originally posted on here

অনলাইনে চোর-পুলিশ খেলা কীভাবে তৈরী করতে হবে তা নিয়ে আর হিমশিম খেলে চলবে না। নিয়মিত তো খেলে যাচ্ছেন অন্যের বানানো ম্যাচে। এবার নিজেই চেষ্টা করুন নিজে একটি ম্যাচ বানানোর। এখানে সহজেই সবকিছু ছবি সহ বলে দেয়া হয়েছে। একটু ধৈর্য ধরে ছবিগুলোর দিকে খেয়াল করুন।
অনলাইনে চোর-পুলিশ খেলা কীভাবে তৈরী করতে হবে তা নিয়ে আর হিমশিম খেলে চলবে না। নিয়মিত তো খেলে যাচ্ছেন অন্যের বানানো ম্যাচে। এবার নিজেই চেষ্টা করুন নিজে একটি ম্যাচ বানানোর। দেখুন পারেন কিনা?

এখানে সহজেই সবকিছু ছবি সহ বলে দেয়া হয়েছে। এরপর অ্যাপ পেইজে যান। অ্যাপ পেইজের লিঙ্ক হচ্ছেঃ www.flpbd.info/chorpolice/। এবার নিচের ছবিগুলো অনুসরণ করুন ধাপে ধাপে।

প্রথম পেইজে নিচের ছবির মত আসবে। "খেলা শুরু করুন" বাটনের উপর ক্লিক করুন।



প্রথম ধাপঃ ফেইসবুক ভেরিফিকেশন
আপনি কি ফেইসবুক আইডিধারী কিনা তা যাচাই করার জন্য এই ধাপ। যদি আপনি প্রথমবারের মত এই খেলাটি খেলে থাকেন তাহলে আপনাকে এই ধাপে আসতেই হবে। তা না হলে সরাসরি ২য় ধাপ থেকেই আপনার খেলাটি শুরু হবে।

এবার আপনি ফেইসবুকে লগিন করা না থাকলে লগিন করে নিতে বলবে। এখানে খেয়াল রাখতে হবে এটি কি প্রকৃতপক্ষে ফেইসবুক থেকে কিনা বাইরের সাইট থেকে তা নিশ্চিত হতে হবে। ফেইসবুক থেকে হলে লগিন করবেন, বাইরের হলে করবেন না, বাইরের হলে আপনার আইডি ইনফরমেশন তাদের কাছে চলে যাবে। এটি কি বাস্তবেই ফেইসবুকের কিনা তা নিশ্চিত হওয়ার জন্য ৩ টি ধাপ অবলম্বন করতে পারেন।

১. প্রথমে ভুল পাসওয়ার্ড দেন। এটি যদি ভুল ধরা পড়ে তাহলে নিশ্চিত যে এটি ফেইসবুকের নিজস্ব সাইট এবং নিরাপদ। আর যদি ভুল না ধরতে পারে তাহলে ভুলেও আপনি আসল পাসওয়ার্ড এখানে দিবেন না।

২. নিচের ছবিতে লাল দাগ দেয়া অ্যাপ এর নাম দেয়া আছে। ফেইসবুকে সার্চ দিয়ে দেখে নিন এটি কি সত্যিই আছে কিনা? না থাকলে আপনি ঢুকবেন না।

৩. যে ব্রাউজার দিয়ে এখানে এসেছেন সেই ব্রাউজার দিয়ে প্রথমে ফেইসবুকে লগিন করে নিন। তাহলে এটা আর লগিন করতে বলবে না। যদি লগিন করতে বলে তাহলে আপনি নিশ্চিতভাবে ধরে নিন, এটি ফেইসবুকের না। এখানে আপনি ইমেইল আর পাসওয়ার্ড দিলে তা ক্ষতির মধ্যে পড়ার সম্ভাবনা আছে।







আর লগিন করা থাকলে নিচের মত পেইজ আসবে। লাল বক্স দিয়ে মার্ক করা "Continue as ***" স্থানে ক্লিক করুন।



এবার নিচের ছবির মত আসবে। "OK" -তে ক্লিক করুন। তাহলে আপনার অ্যাপ পেইজ রেডি হবে। আর এটি শুধুমাত্র প্রথম বারে যারা খেলছেন তাদের ক্ষেত্রেই দেখাবে। একবার এই স্টেপ কমপ্লিট করে ফেললে আর এগুলো করতে হবে না।



দ্বিতীয় ধাপঃ ম্যাচ তৈরী
যদি আপনাকে কেও তার খেলায় জয়েন করার জন্য লিংক পাঠায় তাহলে আপনি নিচের ছবির মত দেখতে পাবেন। "এই খেলায় জয়েন করুন" বাটনে ক্লিক করে আপনি তাদের সাথে খেলা শুরু করে দিন। কিভাবে খেলতে হবে তা এখান থেকে জেনে নিন



আর যদি আপনি নিজেই ম্যাচ তৈরী করতে চান, অথবা আপনাকে কেও যদি ইনভাইট না করে থাকে তাহলে নিচের ছবির মত দেখতে পাবেন। "নতুন ম্যাচ বানান" বাটনে ক্লিক করুন।



এবার নিচের ছবির মত দেখতে পাবেন। দান সংখ্যা এবং খেলোয়ার সংখ্যা সিলেক্ট করুন। এরপর "এখনই বানান" বাটনে ক্লিক করুন। তাহলেই আপনার নতুন খেলাটি বানানো হয়ে যাবে।



একটি বানানো ম্যাচের প্রতিটি দান কিভাবে খেলতে হবে তা এখানে দেখুন

এবার নিচের মত সব তথ্য দেখানো হবে। ম্যাচটি ভাল না লাগলে ডিলিট করে দিন অথবা খেলতে চাইলে লাল চিহ্ন দেয়া বক্স থেকে লিংকটি নিয়ে আপনার যে বন্ধু খেলতে চায় তাকে দিন। সে ওই লিংক এ ক্লিক করে আপনার ম্যাচে জয়েন করে খেলা শুরু করবে যা উপরে দেয়া হয়েছে। আপনি রিফ্রেশ দিতে থাকুন। যখন সবাই জয়েন করে ফেলবে তখন খেলাটি একাই শুরু হয়ে যাবে।



এতক্ষণ ধরে কষ্ট করে পড়ার জন্য ধন্যবাদ। ভাল লাগলে লাইক ও কমেন্ট করুন এবং ফেইসবুক সহ অন্যান্য স্থানে ছড়িয়ে দিন। ধন্যবাদ।

Related Posts
Previous
« Prev Post