চুল পড়া কেন বন্ধ হচ্ছে না (ছবি সহ)

Originally posted on here

বয়স অল্প হোক কিংবা বেশি হোক, চুল পড়ার বন্ধ করার টেনশন প্রায় সবারই আছে। মার্কেট থেকে হাজারো ধরণের ব্যবস্থা গ্রহণেও কমছে না এর মাত্রা। দিনদিন বেড়েই যাচ্ছে চুল পড়ার হার আর বেড়ে যাচ্ছে টাক হওয়ার সম্ভাবনা। কিন্তু এর থেকে মুক্ত হওয়ার প্রাকৃতিক কিছু উপায়...
বয়স অল্প হোক কিংবা বেশি হোক, চুল পড়ার বন্ধ করার টেনশন প্রায় সবারই আছে। মার্কেট থেকে হাজারো ধরণের ব্যবস্থা গ্রহণেও কমছে না এর মাত্রা। দিনদিন বেড়েই যাচ্ছে চুল পড়ার হার আর বেড়ে যাচ্ছে টাক হওয়ার সম্ভাবনা। কিন্তু এর থেকে মুক্ত হওয়ার প্রাকৃতিক কিছু উপায় দেখুন এবার।

স্বাভাবিকভাবেই এবং সবাই জানেন যে লোমকূপ যখন দূর্বল হয়ে যায়, চুলের গোড়া দূর্বল হওয়া যাকে বলে, তখনই চুল পড়ে যায়। কিন্তু এ দূর্বল হয় কীভাবে আর কী করে এর দূর্বলতাকে কাটিয়ে উঠানো যায় আজ সেটিই দেখব। চুল পড়া কেন বন্ধ হচ্ছে না চুল পড়া কেন বন্ধ হচ্ছে না

চুল ঝরে পড়ার মূল কারণসমূহের মধ্যে প্রাকৃতিক মিনারেলের অভাব এবং কেমিক্যাল জাতীয় প্রসাধনী ব্যবহার অন্যতম। এছাড়া পুষ্টির অভাবজনিত কারণেও চুল পড়ে যেতে পারে। এখানে উভয় কারণেই চুল ঝরে পড়া রোধ করার উপায় উল্লেখ করা হবে।

মিনারেল ও পুষ্টির অভাব মোচনঃ
মিনারেল এর অভাব দূর করতে রঙ্গীন ফলমূল ও শাক-সবজি খেতে হবে। আর সেই সাথে খেতে হবে প্রচুর পরিমাণে ভিটামিন। কারণ ভিটামিন ছাড়া শুধু মিনারেল খেলে তা মল-মূত্রের সাথে বের হয়ে যাবে। শরীরে কোন কাজে লাগবে না। এজন্য আমাদের প্রাকৃতিক দুইটি প্রোডাক্ট রয়েছে। এ বেটা কেয়ার এবং ন্যাচার মিন। আপনি এই দুইটি নিয়মিত খেলে আপনার চুল পড়া বন্ধ হওয়ার পাশাপাশি শারিরীক অন্যান্য উপকারীতাও পাবে। ভাল ফলাফলের জন্য A Beta care প্রতিদিন সকালে ও রাতে একটি করে খেতে হবে। আর Nature Min দিনে ৩ বার খাবারের পর ২ টি করে খেতে হবে।

কেমিক্যালে দূরীকরণঃ
কেমিক্যাল চুলের গোড়াকে নিষ্ক্রীয় বা নির্জীব করে দেয়। এজন্য এটি দূর করতে অ্যালো ভেরা জেলী প্রতিরাতে শোয়ার সময় মাথার ত্বকে লাগিয়ে নিতে হবে। এবং সকালে ধুয়ে নিতে হবে। Alo Vera Gelly নীর্জীব ত্বককে পূনর্জীবন দান করে। লোমকূব সক্রিয় এবং শক্তিশালী করে তোলে।

এছাড়াও বাজারের সচরাচর শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার না করে ন্যাচারাল শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করুন। আমি আমাদের ন্যাচারাল শ্যাম্পু,অ্যালো জোজোবা শ্যাম্পু এবং ন্যাচারাল কন্ডিশনার অ্যালো জোজোবা কন্ডিশনিং রিঞ্জ ব্যবহার করুন। Aloe Jojoba Shampoo এবং ALOE JOJOBA CONDITIONING RINSE সম্পর্কে আমি তেমন কিছুই বলব না। নিজে ব্যবহার করলেই বুঝতে পারবেন এর কার্যকরীতা কী?

আজ এ পর্যন্তই। ভাল লাগলে কিংবা আপনার কোন উপকারে লাগলে শেয়ার করুন।

Related Posts
Previous
« Prev Post