যেভাবে ফেসিয়াল করা উচিত (ভিডিও সহ)

Originally posted on here

বিভিন্নজন বিভিন্নভাবে ফেসিয়াল করে থাকেন, কিন্তু কীভাবে ফেসিয়াল করা উচিত তা কি আজও...
যেভাবে ফেসিয়াল করা উচিত (ভিডিও সহ)


ত্বককে পূনরায় প্রাণবন্ত করার কৌশল সম্বলিত একটি সম্পূর্ণ ফেসিয়াল সেট এর সাথে আছে একটি ব্যবহার বিধির বই। ৬ টি দ্রব্যের কোনটি কীভাবে ব্যবহার করতে হয় তা সংক্ষেপে বইটিতে ব্যবহারবিধি উল্লেখ করা হয়েছে।

ফেসিয়ালের ধাপগুলো নিচে ধারাবাহিকভাবে দেয়া হলঃ

প্রথম ধাপঃ পরিষ্কার (Cleanse)
এটি সুন্দর ও নিখূত ত্বক অর্জনের প্রথম ধাপ। প্রতিদিন সকালে ও বিকেলে সমস্ত মুখমন্ডলে অ্যালো ক্লীনজার ব্যবহার করুন। এরপর নরম কাপর বা টিস্যু দিয়ে আলতোভাবে মুছে ফেলুন।

দ্বিতীয় ধাপঃ টোন (Tone)
রিহাইড্রেটিং টোনার কটন বলে লাগিয়ে প্রতিদিন সকালে ও বিকেলে উর্ধ্বমূখী ভঙ্গিতে ব্যবহার করুন।

তৃতীয় ধাপঃ ফেসিয়াল
সপ্তাহে ২ থেকে ৩ বার মসৃণ, চকচকে, টানটান এবং প্রাণবন্ত ত্বকের জন্য অ্যালো ফেসিয়াল করতে পারেন। অ্যালো অ্যাক্টিভেটর ত্বকের আর্দ্রতা বজায় রেখে পরিষ্কার করতে অসাধারণ এবং মাস্ক পাউডারের সাথে মিশিয়ে পেস্ট করে মুখমন্ডলে ব্যবহার করুন। ত্বক পরিষ্কার ও তরতাজা রাখতে অ্যালো অ্যাক্টিভেটর কার্যকরী।

এক চামচ মাস্ক পাউডার গোলাকার গর্তওয়ালা বাটিতে রাখুন এবং এক চামচ অ্যালো অ্যাক্টিভেটরের সাথে মিশিয়ে পেস্ট তৈরী করুন। ব্রাশ দিয়ে গলার পাতলা চামড়া থেকে শুরু করে উপরের দিকে সমস্ত মুখমন্ডলের উপর পাতলা আবরণ তৈরী করুন। এরপর হেলান দেয়া অবস্থায় ৩০ মিনিট অপেক্ষা করুন।

এবার শুকিয়ে গেলে নরম তোয়ালে দিয়ে মুখের উপর থাকা পাতলা আবরণ আলতোভাবে মুছে ফেলুন এবং হালকা গরম পানি দিয়ে আলতোভাবে ধুয়ে ফেলুন। এরপর ত্বক মায়েশ্চারাইনিজং এর জন্য রিহাইড্রেটিং টোনার ব্যবহার করুন।

চতুর্থ ধাপঃ প্রটেকশন
রাত হলে রিকভারিং নাইট ক্রীম ব্যবহার করুন এবং দিন হলে ফার্মিং ডে লোশন ব্যবহার করুন।


Related Posts
Previous
« Prev Post