মুখের ব্রণ নির্মূল করার উপায় (ভিডিও সহ)

Originally posted on here

মুখমন্ডলে ব্রণ উঠে হয়ত আপনার চেহারা বিকিয়ে দিয়েছে। আর বিশেষ করে মেয়েদের জন্য এ নিয়ে দুঃশ্চিন্তারও শেষ নেই। বাজারের বিভিন্ন প্রসাধনী ব্যবহার করেও কোনভাবেই কমছে না এর তীব্রতা। কিন্তু তাই বলে কি এই ব্রণের দাগ নিয়েই চলব আমরা? কোনভাবেই না...
মুখমন্ডলে ব্রণ উঠে হয়ত আপনার চেহারা বিকিয়ে দিয়েছে। আর বিশেষ করে মেয়েদের জন্য এ নিয়ে দুঃশ্চিন্তারও শেষ নেই। বাজারের বিভিন্ন প্রসাধনী ব্যবহার করেও কোনভাবেই কমছে না এর তীব্রতা। কিন্তু তাই বলে কি এই ব্রণের দাগ নিয়েই চলব আমরা? কোনভাবেই না...

এবার ব্রণকে স্থায়ীভাবে কীভাবে নির্মূল করবেন তা আমি বলে দিচ্ছি। আসুন, তার আগে জেনে নেই ব্রণ কেন হয়?

শরীরের ইন্টার্ণাল জার্ম কিংবা ফ্রী রেডিক্যালের প্রভাবে ব্রণ হয়ে থাকে। সাধারণত অনিয়মিত খাওয়া দাওয়া কিংবা অপরিচ্ছন্ন পরিপাকতন্ত্রের জন্য ব্রণ বেশি হয়।

ব্রণ দূর করতে মার্কেট থেকে বিভিন্ন প্রসাধনী ব্যবহার করে আসছেন কিন্তু কাজে আসছে না কেন? হা! কারণ ব্রণ নির্মূল করতে আপনাকে অবশ্যই দুইটি কাজ করতে হবে। নিচের ধাপগুলো দেখুন।

প্রথম ধাপঃ পরিপাকতন্ত্র পরিচ্ছন্নকরণঃ

সুন্দরতর মুখমন্ডল রাখতে প্রথম শর্ত হল পরিপাকতন্ত্র একদম নীট এন্ড ক্লীন রাখতে হবে। আপনার পরিপাকতন্ত্র পরিষ্কার আছে কিনা তা দেখার জন্য আপনি একটি আয়না নিন। জিহ্বা বের করুন। যদি দেখতে পান আপনার জিহ্বা একটি বাচ্চার জিহ্বার মত পরিচ্ছন্ন তাহলে বুঝবেন আপনার পরিপাকতন্ত্র কিছুটা পরিষ্কার রয়েছে। অন্যথায় তা অপরিচ্ছন্ন হয়ে আছে। নিয়মিত খাবার খেয়ে দাঁত মাজতে কত কিছু ব্যবহার করছেন। আর এই সুবিশাল একটি পরিপাকতন্ত্র পরিষ্কার করতে কোনদিন একটুও চিন্তা করছেন কি? সেটাকে নিয়ে না ভাবলে সেটা কেন আপনার হয়ে কাজ করবে?
সে যাইহোক, পরিপাকতন্ত্র যদি অপরিচ্ছন্ন থাকে তাহলে আপনি ব্রণকে নির্মূল করতে পারবেন না। হয়ত দমিয়ে রাখতে পারেন কোন প্রসাধনী ব্যবহার করে কিন্তু একস্থান থেকে সেরে গেলে আরেক স্থানে হবে এমনটাই স্বাভাবিক। পরিপাকতন্ত্র স্বাভাবিক করতে আপনাকে নিয়মিত পান করতে হবে অ্যালো ভেরা জেল। প্রতিদিন সকালে এবং রাতে খাওয়ার ৪৫ মিনিট পূর্বে ৫০ মি.লি. অ্যালো ভেরা জেল পান করুন। দেখবেন আর কিছু করার প্রয়োজন নেই, ৭ দিনে এমনিতেই আপনার ব্রণ অর্ধেকের চেয়ে কমে আসবে ইংশা আল্লাহ।


দ্বিতীয় ধাপঃ মুখের দাগ দূরকরণঃ

ব্রণ চলে গেলেও আপনার পূর্বেকার ব্রণের কিছু দাগ তো থেকেই যাচ্ছে, তাইনা? তাহলে কী করবেন? হা! প্রথম ধাপ করার পাশাপাশি আপনি এই ধাপের কাজগুলোও করে নিন। প্রতিবার মুখমন্ডল ধোয়ার পর মুখমন্ডলে অ্যালো প্রোপোলিস ক্রীম ব্যবহার করুন। আর যদি মুখে গাড় দাগ পড়ে থাকে তাহলে অ্যালো প্রোপোলিস ক্রীম ব্যবহারের পর যেখানে যেখানে দাগ পড়েছে সেখানে সেখানে এপিব্ল্যাংক লাগিয়ে নিন। ইংশা আল্লাহ আপনি ব্রণ থেকে স্থায়ীভাবে মুক্ত থাকবেন।

প্রোডাক্টগুলো পেতে কন্টাক্ট করুন সরাসরিঃ
ফোনঃ ০১৬১৩৮৯৪০৮৪
ফেইসবুকঃ Fitness and Beauty Solution

আপনার জন্য যদি উপকারী হয়ে থাকে তাহলে আপনি শেয়ার করুন, আপনার বন্ধুদেরকেও জানান। হয়ত আপনার একটি শেয়ারে অন্য কেও উপকৃত হবে। মনযোগ দিয়ে লেখাগুলো পড়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

পরিশেষে, সুস্থ্য থাকুন, স্বাভাবিক থাকুন, এই কামণায়।

Related Posts
Previous
« Prev Post